সোমবার, ১০ নভেম্বর, ২০০৮

মৃত্যু এস প্রিয়দের কাছে



একটু দূরে দূরে থাকো এ মনের। বেশী কাছাকাছি না আসাই ভালো। ভাগ্যবান এবং দূর্ভাগ্যবান দুটোই হওয়া বিপদজনক। কোনটা যে জয়ী হবে ,বলতে পারবোনা। কাছের জনদের জন্য যেমন সময়ের কাছে আত্না বাজি রাখি তেমনি পৃথিবীর ক্লেশ থেকে মুক্তি দেয়ার জন্য তাদের মৃত্যু কামনা করি স হজে। ঘুম থেকে উঠে আমার অবয়ব যাদের জন্য সৌভাগ্যের প্রতিক, আমি তাদের সেই দূপুরেই কস্ট দুর করি মৃত্যু দিয়ে।
মানুষ ব্যথার ভুলতে সুখ স্বপ্ন দেখে। আমি ধংসের কল্পনায় ব্যথা ভুলে যাই। নিরাময় হিসেবে আশংকায় বেঁচে থাকার চেয়ে মৃত্যু খুব বেশী ভালো মনে হয়। ভালোবাসি তাদের যারা কাছের। তাই শান্তি দিতে চাই। মৃত্যু দিতে চাই।

তোমরা কাছে এসোনা। আমাকে তোমাদের সাথে মানায়না ঠিক। জরাজীর্ন মনের জীবন যাপন খুবই অযৌক্তিক ঠেকে মনে। ওপারে চলে যখন যেতেই হবে কিসের এত মাথাব্যথা? বরং চলো মাথা উপড়েই ফেলি। এই দেখো, কি হচ্ছে এসব! বলেছি কাছে এসোনা, অজান্তে দলে ভীড়ে যাবে।:) শুধু উপড়ে ওঠার সিড়িতে ঘাম ঝরানো। বিশ্বাস কর সমস্ত শান্তি অনন্ত ঘুমে।

আপাতত, আমি একটা দ্বীপ বায়না করেছি। ঈশ্বর নিশ্চয়ই ছুটিতে আছে, কোনো সারা শব্দ নাই। সবার আড়ালে। তাদের মুখের কালো-ধূসর রেখা গুলো তখন ´ব হুদূর। ঈশ্বর ছুটি থেকে ফিরলেই সব দূঃখ কূপোকাত।

কোন মন্তব্য নেই: